***ইহা অখাদ্য, আতেল সমাজের জন্য বিষযুক্ত, নিজ দায়িত্বে পড়বেন, তবে গালাগাল বৈধ, ইচ্ছে হলে মনের মাধুরী মিশিয়ে গালি দিতে পারেন………
তিস্তা নিয়ে দিস্তা দিস্তা
চলছে নাটক নাই কোন কাজ
দেশ-দরদী নেতারা তাই
সাজছে নট-নটনী’র সাজ।
নাটক লেখেন দাদাবাবু
নেতারা সব নট-নটি
মমতা কয় দিমুনারে
তিস্তার পানি এক ঘটি।
মঞ্চায়ন তাই হচ্ছে দারুন!
দু’বার সকাল-সন্ধ্যা
মরুভূমি তিস্তা এখন
নাই পানি তাই বন্ধ্যা।
দু’শো ভরি দিছি সোনা
দেরশো KG ইলিশ
ধরবো পায়ে তবুও দাদা
তিস্তার ব্যারেজ খুলিস।
দুঃখ দিছে মমতা তোমার
এ্যাতো খাট্টাস জানতাম না
আগে জানলে ওর পা ধরে
লাভের আশায় কানতাম না।
তুমি দাদা অতি সোন্দর
আরো সোন্দর ভাষনে
মমতা আফা গোয়াড় ১’টা
অন্তর ভরা পাষানে।
নেপাল-ভুটান তোমার যেমন
তেমনি দিলাম বাঙালী
দিয়ো দাদা ডলার-পাউন্ড
এতিম আমি কাঙালী। ।
******স্বপ্নবাজ******
০৭’সেপ্টেম্বর-২০১১ইং